চিকিৎসক-পুলিশ বাগবিতণ্ডা, আইনজীবীকে রিটের অনুমতি দেননি হাইকোর্ট

লকডাউনে ধানমন্ডির এলিফ্যান্ট রোডে চিকিৎসক, পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় সুপ্রিম কোর্টের এক আইনজীবীকে রিট করার অনুমতি দেননি হাইকোর্ট। ওই আইনজীবীকে আদালতের প্রশ্ন, আপনি কে? রিট করলে করতে পারেন ওই ডাক্তার। রিট আবেদন যদি করতে হয় তবে তাকে (ডাক্তার) আসতে হবে। আপনি রিট করার কে?

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ মন্তব্য করেন। জবাবে অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ আদালতকে বলেন, একজন চিকিৎসককে পুলিশ হয়রানি করেছেন। আমি জনস্বার্থে এই ঘটনা আপনাদের কাছে উপস্থাপন করছি।

গত ১৮ এপ্রিল রাজধানীর এলিফ্যান্ট রোডে সরকারি বিধিনিষেধের পঞ্চম দিনে ‘মুভমেন্ট পাস’ নিয়ে বাগবিতণ্ডায় জড়ান চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তা। এনিয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনি, ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ঢাকা জেলা প্রশাসন অফিসের সহকারী কমিশনার শেখ মো. মামুনুর রশিদ এবং নিউ মার্কেট থানার একজন পরিদর্শকের নেতৃত্বে পুলিশ সদস্যরা বাকবিতন্ডায় জড়ান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.