দলের ভারসাম্য বাড়াবেন সাকিব

স্পোর্টস ডেস্ক : গত মরসুম কলকাতা নাইট রাইডার্সের মোটেও ভাল কাটেনি। তবে এ বার চিপকের মাঠে নতুন মরসুম শুরু করার আগে আত্মবিশ্বাসী ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

এদিকে কোয়ারেন্টাইন শেষ না হওয়ায় আজ ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলবেন না প্যাট কামিন্স। ফলে অধিনায়ক অইন মর্গ্যানের সঙ্গে মাঠে নামতে পারেন তিন বিদেশি সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসান।

ডেভিড ওয়ার্নার, রশিদ খানদের বিরুদ্ধে নামার আগে তাই মর্গ্যান জানিয়ে দিলেন যে, সাকিব দলে আসায় নাইটদের ভারসাম্য অনেক বাড়বে।

মর্গ্যান বলছেন, “এ বারের আইপিএলে অনেক শহরে ঘুরতে হবে। এর মধ্যে আবার পরপর ম্যাচ। সেখানে সাকিবের মতো ক্রিকেটার দলে থাকলে ভারসাম্য অবশ্যই বাড়বে। তাছাড়া এই সময় উপ মহাদেশের পিচগুলো ক্রমশ মন্থর হয়ে যায়। তাই ওর মতো বাঁহাতি স্পিনার দলের সম্পদ। তাছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব কত বড় ব্যাটসম্যান, সেটা সকলেই জানি। তাই ও থাকায় দল সমৃদ্ধ হল।”

গত বছর দীনেশ কার্তিকের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে মর্গ্যানের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়। সেটা নিয়ে কোনও মন্তব্য না করতে চাইলেও নাইটদের বর্তমান অধিনায়ক মনে করেন দলের সবচেয়ে অভিজ্ঞ কার্তিক এ বার আরও আক্রমণাত্মক মেজাজে খেলবেন।

মর্গ্যান বলছেন, “গত কয়েক দিনের অনুশীলনে কার্তিককে আক্রমণাত্মক মেজাজে খেলতে দেখেছি। শুধু উইকেটরক্ষক হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও ও দলে অপরিহার্য। তাছাড়া চেন্নাইয়ের এই পিচের চরিত্র ও সবচেয়ে ভাল বোঝে। তাই এই ম্যাচে কার্তিক বড় ভূমিকা নিতে পারে।”

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.