উত্তরা প্রেসক্লাবের নতুন সভাপতি রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: বৃহত্তর উত্তরার ৭টি থানায় কর্মরত পেশাদার সাংবাদিকদের নিয়ে গঠিত উত্তরা প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদের সভাপতি হিসেবে দৈনিক যুগান্তরের নিজস্ব প্রতিবেদক মোঃ রফিকুল ইসলাম দায়িত্ব গ্রহণ করলেন।

আজ রবিবার এক ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে দ্বিতীয় ৬ মাস মেয়াদের দায়িত্ব নিলেন।

আজ রোববার (১০ এপ্রিল) উত্তরা ৭ নম্বর সেক্টরস্হ চাইনিজ “রেড চিকেন “রেষ্টুরেন্ট’এ এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের মাধ্য দিয়ে দ্বিতীয় মেয়াদের জন্য আগামি ৬ মাসের দায়িত্ব নিয়েছেন তিনি।

আলোচনা সভা, ইফতার ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উত্তরা পশ্চিম থানা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি, বিশিষ্ট সমাজ সেবক এবং উত্তরা ফ্রেন্ডস ক্লাবের সভাপতি আলহাজ আলাউদ্দিন আল সোহেল এবং বিশেষ অতিথি ছিলেন উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে উত্তরা প্রেসক্লাবের সভাপতি মো. রফিকুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান। প্রধান অতিথির বক্তব্য আলহাজ আলাউদ্দিন আল সোহেল বলেন, সাংবাদিকরা হল জাতির বিবেক ও সত্যের পূজারী। এটি একটি মহান পেশা। সাংবাদিকরা হলো সমাজের আয়না ও দর্পণ। সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে দেশ ও সমাজের জন্য কাজ করেন। তিনি বলেন, আমি আপনাদের পাশে আছি। অতীতে ছিলাম এবং ভবিষ্যৎয়ে ও পাশে থাকবো। এসময় তিনি সাংবাদিকদের উন্নয়নের জন্য যা যা দরকার সে গুলো প্রদানের ও আশ্বাস দেন।

অনুষ্ঠানে উত্তরা প্রেসক্লাবের সদস্য এস, এম, মনির হোসেন জীবন, আহবায়ক সদস্য মো. সেলিম কবির, মো. আরিফ হোসেন, মুক্তমন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ, এস.এম জামান, বদরুল আলম মজুমদার, বীরমুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী, মো. হুমায়ন কবির, মো. গোলাম মোস্তফা, মমতাজ উদ্দিন খোকন, আবুল হোসেন, মো. মাসুদ পারভেজ, জাবেদ আল মামুন, দৈনিক উত্তরা নিউজ এর সম্পাদক মো, তারেকুজ্জামান, দৈনিক আজকের আলোকিত সকালের সম্পাদক মোখলেছুর রহমান মাসুম, মাসিক ভিন্নমাত্রার সম্পাদক মুহাম্মদ মাসুম বিল্লাহ, রাহুল রাজ, মো. ইয়াসিন সহ উত্তরা ও জাতীয় পর্যায়ে কর্মরত শতাধিক সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন।

উত্তরা প্রেসক্লাব’র প্রথম বারের নির্বাচনে সভাপতি পদে দু’ জন সমান ভোট পাওয়ায় তাদের কার্যকাল ১ বছরকে সমানভাবে ভাগ করে দেওয়া হয়। প্রথম মেয়াদের সভাপতির দায়িত্ব পালন করেন দৈনিক মানবকণ্ঠ পত্রিকার তুরাগ প্রতিনিধি মো. রাসেল খান। গত ৯ এপ্রিল তিনি তাঁর ৬ মাসের দায়িত্ব শেষ করেছেন। তারই ধারাবাহিকতায় রোববার সন্ধ্য়ায় দ্বিতীয় মেয়াদের সভাপতি হিসেবে দৈনিক যুগান্তরের নিজস্ব প্রতিবেদক মো. রফিকুল ইসলাম দায়িত্ব নিলেন।

ইফতার ও দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশিষ্ট সমাজ সেবক, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং উত্তরা ফ্রেন্ডস ক্লাবের সভাপতি আলাউদ্দিন আল সোহেল এ সময় উপস্থিত থেকে উত্তরা প্রেসক্লাবের সভাপতিকে ফুল দিয়ে বরণ করেন।

উল্লেখ্য, বৃহত্তর উত্তরার ৭টি থানার পেশাদার সাংবাদিকদের একমাত্র সংগঠন উত্তরা প্রেসক্লাবের নির্বাচননের পর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র নেতারা দুই সভাপতির দায়িত্ব ভাগাভাগি করে দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.