ডিআইজি বজলুর জামিন বহাল

 ডিআইজি বজলুর জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক : বিশেষ জজ আদালতেও বহাল থাকলো দুদকের করা মামলায় সাময়িক বরখাস্তকৃত কারা অধিদফতরের ডিআইজি বজলুর রশীদের জামিন। তার বিরুদ্ধে তিন কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৯০২ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে দুদকের।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ- ৫ এর বিচারক ইকবাল তার জামিন বহাল রাখেন। এর আগে দুদকের আইনজীবী তার জামিন বাতিল চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক দুদকের আবেদন নামঞ্জুর করে তার জামিন বহালের আদেশ দেন। এর আগে ২৯ অক্টোবর একই আদালত তাকে জামিন দেন।

এদিন মামলার বাদী দুদকের উপপরিচালক মো. সালাউদ্দিন আদালতে সাক্ষ্য দেন। এদিন তার জেরা শেষ না হওয়ায় জেরা ও পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ৭ জানুয়ারি দিন ধার্য করেন। এর আগে ২২ অক্টোবর ঢাকার বিশেষ জজ- ৫ এর বিচারক ইকবাল হোসেন তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

১ সেপ্টেম্বর ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ চার্জশিট গ্রহণ করেন। ২৬ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দীন ঢাকার বিশেষ জজ আদালতে বজলুর রশীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়েছে, বজলুর রশীদ রূপায়ন হাউজিং স্টেট থেকে ঢাকার সিদ্ধেশ্বরী রোডের ৫৫/১ (পুরাতন) ৫৬/৫৭ (নতুন) নির্মাণাধীন স্বপ্ননিলয় প্রকল্পের ২৯৮১ বর্গফুট আয়তনের অ্যাপার্টমেন্ট কেনেন। ইতোমধ্যে তিনি অ্যাপার্টমেন্টের মূল্যবাবদ তিন কোটি আট লাখ টাকা পরিশোধ করেন। এ অ্যাপার্টমেন্ট ক্রয়বাবদ বজলুর রশীদ যে টাকা পরিশোধ করেছেন, এর স্বপক্ষে কোনো বৈধ উৎস দেখাতে পারেননি।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.