২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৮ জন মৃত্যু

 ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৮ জন মৃত্যু

Coronavirus. COVID-19. 3D Render

প্রতিদিন ডেস্ক : দেশে করোনাভাইরাস শনাক্তের ২৭০তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসের সংক্রমণ কমেছে, পাশাপাশি সুস্থতার হার বেড়েছে।

গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৯৭২ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ১৯৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৯৫ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৭৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ০৩ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ২৮ লাখ ৪ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৪৯ হাজার ৪২৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৭৬ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ১৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮২ দশমিক ০২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১৬ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৮ জন মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩১ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৭১৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৮৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৯৬৯ জনের। গতকালের চেয়ে আজ ৮৫টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৮টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৭২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৫০১ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৪৭১টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.