অভিনেতা পল ওয়াকারের মৃত্যুবার্ষিকী আজ

 অভিনেতা পল ওয়াকারের মৃত্যুবার্ষিকী আজ

প্রতিদিন ডেস্ক : “গতির কারণে যদি আমার মৃত্যু হয়, কেঁদো না। কারণ আমি হাসিমুখেই মারা যাবো”।

কথাটি বলেছিলেন “ফাস্ট এন্ড ফিউরিয়াস” খ্যাত অভিনেতা পল ওয়াকার। মিষ্টভাষী, সদা হাস্যোজ্জ্বল পল ওয়াকারের ছোটবেলা থেকেই গতির প্রতি প্রিয়তা ছিল। কিন্তু কে জানতো, সেই ভালবাসাই তার অকালমৃত্যুর কারণ হয়ে দাঁড়াবে!
সে দিনটি ছিল ২০১৩ সালের ৩০ নভেম্বর। অসহায় মানুষদের সাহায্যের জন্য তার নিজের তৈরি সংস্থা ‘Reach out Worldwide’ এর ফিলিপাইনের হাইয়ান দুর্গতদের জন্য আয়োজিত চ্যারিটি প্রোগ্রাম থেকে ফিরছিলেন পল এবং তার বন্ধু রজার রোডাস। পল সেদিন ছিলেন প্যাসেঞ্জার সিটে।

হঠাৎ করে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে একশো মাইল গতিতে চলতে থাকা সেই গাড়িটি।গাড়ির প্যাসেঞ্জার সাইড রাস্তার পাশের আইল্যান্ডের গাছের সাথে প্রচণ্ড জোরে ধাক্কা মারলে বিকট বিস্ফোরণের পর গাড়িটিতে আগুন ধরে যায়। সেই আগুনেই অকালে প্রাণ হারান পল আর তার বন্ধু। বিস্ফোরণের কারণে তাদের শরীর এতটাই ক্ষত-বিক্ষত ছিল যে, তাদেরকে আলাদাভাবে শনাক্ত করতে কষ্ট হয়েছিল।

হলিউড মুভি প্রেমীদের কাছে পল ওয়াকার একটি আবেগের নাম। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজে ব্রায়ান ও’কনার চরিত্রে অভিনয় করা পল ১৯৭৩ সালের ১২ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ার গ্ল্যান্ডেল শহরে অভিনেত্রী শেরিল ওয়াকারের গর্ভে জন্মগ্রহণ করেন। মায়ের জনপ্রিয়তা, কিংবা নিজের সুদর্শন চেহারা যে কারণেই হোক ১৯৮৬ সালে মাত্র ১৩ বছর বয়সে ‘মনস্টার ইন দ্য ক্লজেট’ মুভির মাধ্যমে সেলুলয়েড জগতে পা রাখতে সক্ষম হয়েছিলেন পল ওয়াকার।

তবে, পল মূলত জনপ্রিয়তা পেয়েছিলেন ‘ভার্সিটি ব্লু’ এবং ‘শি ইজ অল দ্যাট’ সিনেমার মাধ্যমে। তারপর ২০০১ সালে অ্যাকশন ঘরানার মুভি‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’এ ভিন ডিজেলের সাথে জুটিবদ্ধ হন। এই সিরিজটাই মূলত তাকে দর্শকদের মাঝে দারুণ জনপ্রিয় করে তুলেছিল।

তুমুল জনপ্রিয় এই সিরিজটির ৭ টা মুভিতে ব্রায়ান ও’কনার চরিত্রে অভিনয় করছিলেন পল ওয়াকার। তবে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৭’ সিনেমার শুটিং শেষ হওয়ার কিছুদিন আগেই সড়ক দুর্ঘটনায় মারা যান পল ওয়াকার।

📌 সিনেমা ছাড়া বাস্তব জীবনেও কার রেসিংয়ের শখ ছিল পল ওয়াকারের। তিনি সবসময় কার রেসিং আর অভিনয় নিয়ে মেতে থাকতেন। তাছাড়া, শুটিংয়ের সময়
তার নিজের ড্রাইভিং স্টান্টগুলো তিনি নিজেই করতেন।

📌 বিভিন্ন চ্যারিটি ফান্ডের জন্য আয়োজিত কার রেসিং ইভেন্টেও যোগ দিতেন পল ওয়াকার।

📌 ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজে ব্যবহার করা গাড়িগুলো পল ওয়াকার নিজে নির্বাচন করেছিলেন। সিরিজের দ্বিতীয় সিনেমায় ব্যবহৃত নিশান স্কাইলাইন গাড়িটি ছিল তার নিজের।

📌 তিনি স্ট্রিট রেসিং পছন্দ করতেন। গাড়ির প্রতি তার এমন আসক্তি ছিল যে রেডলাইন টাইম অ্যাটাক সিরিজে BMW M3 নিয়ে নিয়মিত রেস খেলতেন।

📌 ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭’ছবিটিতে উইজ খলিফা এবং চার্লি পুথের গাওয়া ‘See You Again’ গানটি ছিল পল ওয়াকারকে উৎসর্গ করা।

আজ ৩০ নভেম্বর। প্রিয় এই অভিনেতার ৭ম মৃত্যুবার্ষিকী। তাই ভিন ডিজেলের মত করে বলতে চাই “No matter where you are, whether it’s a quarter-mile away or halfway around the world, you’ll always be with us”.

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.