বিনোদন প্রতিবেদক,

‘৫৭০’ শিরোনামের চলচ্চিত্রে সৈনিকের চরিত্রে অভিনয় করছেন নায়ক বাপ্পী চৌধুরী। আগামীকাল ছবিটির শুটিং শেষ হওয়ার কথা রয়েছে। চরিত্রের প্রয়োজনে চুল ছোট করতে হয়েছে তাকে। যা বড় হতে সময় প্রয়োজন।

‘তুমি আছো তুমি নেই’ শিরোনামের দীঘির সঙ্গে জুটিবদ্ধ হয়ে চুক্তি করা ছবিটির শুটিং আগামী মাসেই শুরু করতে চান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। রোমান্টিক গল্পের এই ছবিতে বাপ্পীর বড় চুল প্রয়োজন। তবে নকল চুল পরে অভিনয় করতে নারাজ বাপ্পী। তাই ছবিটি থেকে সরেই দাঁড়ালেন তিনি। ফিরিয়ে দিলেন চুক্তির টাকা।

এ বিষয়ে বাপ্পী চৌধুরী প্রথমকথাকে বলেন, ‘দেলোয়ার জাহান ঝন্টু স্যারের ছবিতে আগেও কাজ করেছি। উনার মতো গুণী নির্মাতার সঙ্গে সব সময়ই কাজ করতে চাই। তিনি এই ছবিটির শুটিং আগামী মাসেই শুরু করতে চান। আর এই সময়ের মধ্যে আমার চুল বড় হবে না। নকল চুল নিয়ে আমি ক্যামেরার সামনে দাঁড়াতে চাই না। তাই ছবিটি থেকে সরে দাঁড়িয়েছি।’

‘৫৭০’ শিরোনামের চলচ্চিত্রটি নিয়ে বাপ্পী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা-পরবর্তী ৩৬ ঘণ্টার ঘটনা নিয়ে নির্মাণ হচ্ছে ‘৫৭০’ চলচ্চিত্রটি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয় বঙ্গবন্ধুকে। ছবিতে বঙ্গবন্ধুর মরদেহ বহন করে নিয়ে যাওয়া একজন সৈনিক চরিত্রে দেখা যাবে আমাকে। ছবিটি নির্মাণ করছেন আশরাফ শিশির। আগামী কাল ছবিটির শুটিং শেষ হবে আশা করি।

বাপ্পী আরো বলেন, ‘এ ছবির নায়ক বঙ্গবন্ধু। সামান্য এক সৈনিকের ভূমিকায় রয়েছি। আমি শিল্পী হিসেবে অনেক ভাগ্যবান। কারণ, এমন একটি চরিত্রে অভিনয় করতে পারছি, যে ছবিটি হাজার বছর বেঁচে থাকবে।’

১৯৯৬ সালে দায়েরকৃত বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষ্য ও গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তের ওপর ভিত্তি করে সিনেমাটির চিত্রনাট্য করা হচ্ছে। বাপ্পী ছাড়াও ছবিটিতে অভিনয় করছেন মাসুম আজিজ, স্বাধীন খসরু, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মীসহ তিন শতাধিক শিল্পী।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.