একদিনে নতুন করোনা সনাক্ত ৩ হাজার ৪৬২
নিজস্ব প্রতিবেদক,ঢাকা
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৪৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩৭ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৫৮২ জন। দেশে সব মিলে শনাক্ত ১ লাখ ২২ হাজার ৬৬০ জনের। করোনার সংক্রমণ থেকে প্রায় ৫০ হাজার মানুষ সুস্থ হয়েছেন।
দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে বুধবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।
ব্রিফিংয়ে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন। সব মিলে সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৬৬৬ জন। গত মঙ্গলবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৪১২ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৩ জন।
ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৬ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি নমুনা। দেশে ৬৬টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে।
৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, শিশুকে টিকা দিতে নির্দিষ্ট কেন্দ্রে নিয়ে আসুন। টিকা প্রদানের কর্মসূচি ইতিমধ্যেই সম্প্রসারণ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই টিকাদান কার্যক্রম চলছে। সময়মতো শিশুর টিকা দিন, সুস্থতা নিশ্চিত করুন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.