নিউজ ডেস্ক : সূচিতে পরিবর্তন আনার পর শুক্রবার থেকে নতুন সময় ধরে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের ৬৭টি ট্রেন চলাচল শুরু হয়েছে।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়া জাহান বলেন, শুক্রবার থেকে ট্রেনের নতুন সময়সূচি কার্যকর হয়েছে। নতুন সময় ধরে শুক্রবার সকাল থেকে কমলাপুর স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ট্রেন ছেড়ে যাচ্ছে।

কুয়াশার কারণে উত্তরাঞ্চলের কয়েকটি ট্রেন বিলম্বে ঢাকা পৌঁছাবে জানিয়ে তিনি বলেন, “কুয়াশা কেটে গেলে কাল বা পরশু থেকে নতুন সময় ধরে সব ট্রেন ছাড়া যাবে। কেবল তো শুরু হল, সবকিছু ঠিকঠাক হতে দুই-একদিন সময় লাগবে।”

রেলওয়ে পশ্চিমাঞ্চলের নতুন সূচি

রেলওয়ে পূর্বাঞ্চলের নতুন সূচি

রেল কর্মকর্তারা বলছেন, সব ট্রেন রাত ১২টার মধ্যেই যেন কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যেতে পারে সেটা মাথায় রেখেই নতুন সূচি তৈরি করা হয়েছে। ট্রেনের শিডিউল জটিলতা কমাতে এবং যাত্রীসেবার মান বাড়াতে সময়সূচিতে এই পরিবর্তন।

পূর্বাঞ্চলের ৪৮টি ট্রেনের মধ্যে ২৮টি এবং পশ্চিমাঞ্চলের ৫৬টির মধ্যে ৩৯টি ট্রেন চলাচলসূচিতে পাঁচ মিনিট থেকে এক ঘণ্টা বা তারও বেশি সময় আগানো বা পেছানো হয়েছে। এসব ট্রেনের যাত্রার সময় পরিবর্তনের পাশাপাশি বেশ কেছু ট্রেনের গন্তব্যে পৌঁছানোর সময়ও বাড়ানো হয়েছে।

এছাড়া পশ্চিমাঞ্চল রেলওয়ের ১৬টি ট্রেনের বিরতির দিনও বদলে দিয়েছে রেল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.