স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সব ধরনের যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। আর এতে করে মুলত: যানবাহনের চাকা ঘুরছে না ভোটের দিনে। তবে শিথিলতা রয়েছে নির্বাচন সংশ্লিষ্টদের জন্য।

রবিবার (২৩ ডিসেম্বর)এক প্রজ্ঞাপনে ভোটগ্রহণের সময়ে গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ শুরুর আগে মধ্যরাত থেকে ২৪ ঘণ্টা সারাদেশে প্রায় সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। আর মোটর সাইকেল নিষিদ্ধ থাকবে চার দিন।

প্রজ্ঞাপনে তারা উল্লেখ করেছে, বেবি/ট্যাক্সি/অটোরিক্সা/ইজিবাইক, ট্যাক্সি ক্যঅব, মাইক্রোবাস, জীপ, বাস, ট্রাক, পিকআপ টেম্পোসহ সব ধরনের মোটরচালিত যান ২৪ ঘন্টা বন্ধ থাকবে।

তবে, ২৮ ডিসেম্বর (শুক্রবার) দিবাগত রাত ১২টা থেকে ১ জানুয়ারি (মঙ্গলবার) মধ্য রাত পর্যন্ত মোটরসাইকেলের উপর নিষেধাজ্ঞার কথা প্রজ্ঞাপনে বলা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাদের নির্বাচনী এজেন্ট, দেশি বা বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিল থাকবে। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক, নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, জরুরি কাজে ব্যবহৃত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না বলে সড়ক বিভাগ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.