স্পেশাল করেসপন্ডেন্ট : যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৮ পালনে জাতীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচিতে আগামী ১৪ ডিসেম্বর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সকাল ৭টা ৫মিনিটে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৭টা ৬মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণীও দেবেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত শহীদ পরিবারের সদস্য ও উপস্থিত বীর মুক্তিযোদ্ধারা সকাল ৭টা ২২মিনিটে পুষ্পস্তবক অর্পণ করবেন। সকাল সাড়ে ৮টা থেকে সর্বস্তরের জনগণ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়া মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত শহীদ পরিবারের সদস্য ও উপস্থিত মুক্তিযোদ্ধারা সকাল সাড়ে ৮টায় রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।

এদিকে, দিবসের তাৎপর্য তুলে ধরে এদিন বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য টিভি চ্যানেল বিশেষ অনুষ্ঠান প্রচার করবে। শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে দেশের সব জেলা ও উপজেলা পর্যায়ে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

শহীদ বুদ্ধিজীবী দিবসের পবিত্রতা রক্ষায় অনুষ্ঠান স্থলে মাইক বা লাউডস্পিকার ব্যবহার না করার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.