বিনোদন ডেস্ক : পাকিস্তানের সুফি গানের শিল্পী রাহাত ফতেহ আলী খান। বলিউডেও তার গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি জনপ্রিয় বাংলাদেশের গান পাগল মানুষদের কাছেও। তার কণ্ঠে সুফি গানগুলো মোহিত করে শ্রোতাদের।

বাংলাদেশি ভক্তদের গান শোনাতে ঢাকায় কনসার্টে গেয়েছেন রাহাত ফতেহ আলী। তিনি আবারও আসছেন বাংলাদেশে। আগামী নভেম্বরে ঢাকায় আসছেন উপমহাদেশের এই প্রখ্যাত সংগীতশিল্পী।

তবে রাহাত ফতেহ আলী খানকে নিয়ে কনসার্টির স্থান এখনও চূড়ান্ত হয়নি বলে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার। বসুন্ধরা কনভেনশন হল বা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের যে কোন একটিতে এই কনসার্ট অনুষ্ঠিত হবে বলে সমকালকে জানিয়েছেন অনন্য রুমা।

সংগীতের প্রখ্যাত মানুষ নুসরাত ফতেহ আলী খানের ভাতিজা রাহাত ফতেহ আলী খান। প্রথমদিকে মুসলিম সুফি হিসেবে ভক্তিমূলক গান গাইতেন তিনি। কাওয়ালি ছাড়াও গজল সংগীতে তার খ্যাতি রয়েছে। ‘পাপ’, ‘ওমকারা’, ‘ওম শান্তি ওম’, ‘লাভ আজকাল’, ‘মাই নেম ইজ খান’, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’, ‘রেডি’, ‘বডিগার্ড’, ‘জান্নাত ২’, ‘হিরোইন’, ‘দাবাং’, ‘দাবাং ২’, ‘ফাটা পোস্টার নিকলা হিরো’সহ বলিউডের অসংখ্য ছবিতে কণ্ঠ দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন রাহাত।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.