সিলেট প্রতিনিধি : সোমবার (৩০ জুলাই) সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে রিটার্নিং কর্মকর্তার কাছে বেশ কিছু অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। তবে এসব অভিযোগের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান।

রোববার (২৯ জুলাই) দুপুরে নগরীর সোবহানীঘাট এলাকায় নির্বাচন কমিশনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান রিটার্নিং কর্মকর্তা।

আলীমুজ্জামান বলেন, আরিফুলের অভিযোগ, নির্বাচনকে কেন্দ্র করে তার এজেন্টদের ভয়ভীতি দেখানো হচ্ছে। এছাড়া ভোটকেন্দ্রগুলোতে ভোট ডাকাতির প্রস্তুতিও চলছে বলে তিনি অভিযোগ করেছেন। তবে এসবের কোনো সত্যতা নেই বলে সাংবাদিকদের জানান রিটার্নিং কর্মকর্তা। তিনি বলেন, ভোটের পরিবেশ শান্ত রয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে তাদের।

‘আশা করছি আগামীকালকের নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন থাকবে না’, যোগ করেন আলিমুজ্জামান। নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি জানান, নগরীতে নিরাপত্তার জন্য তিন হাজার ৫০০ পুলিশ, দুই হাজার ৪০০ আনসার, ৩২০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং ১৬ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

সাড়ে ২৬ দশমিক ৫ বর্গকিলোমিটার নির্বাচনী এলাকায় ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। মোট তিন লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটারের মধ্যে ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ এবং এক লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার ভোট দেবেন। মোট ১৩৪টি কেন্দ্রে ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৯২৬টি। যার মধ্যে ৩৪টি অস্থায়ী ভোটকক্ষ রয়েছে। এসব কেন্দ্রের মধ্যে নির্বাচন কমিশন ঝুঁকিপূর্ণ না বললেও ৮০ টি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ বলে চিহ্ণিত করা হয়েছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.