নিজস্ব প্রতিবেদক : কবি ও সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে করা ৫৭ ধারার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে লেখক, সাংবাদিক ও অনলাইন অ্যাক্টিভিস্টদের একটি সংগঠন।

শুক্রবার (২০ জুলাই) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে তাৎক্ষণিকভাবে এ মানববন্ধনের আয়োজন করে জাফর ওয়াজেদের পাঠক ও ভক্তরা। প্রবীণ এ সাংবাদিকের কাছে ক্ষমা চেয়ে আগামী সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে মানবন্ধন থেকে হুঁশিয়ারি দেওয়া হয়।

সচেতন সাংবাদিক সমাজের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে বিএফইউজের কার্যনির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল, সাংবাদিক শেখ মামুনুরুর রশীদ, সোহেল সানিম, একাত্তর টেলিভিশনের রিপোর্টার শামীমা দোলা, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের ( বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় ও সাংবাদিক সাজেদা হক বক্তব্য রাখেন। ওই মানববন্ধনে ছাত্রলীগের প্রাক্তন ও বর্তমান কমিটির নেতারাও উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, সাংবাদিক সমাজ জাফর ওয়াজের কাছে ক্ষমা চেয়ে আগামী ৭ দিনের মধ্যে যদি মামলা প্রত্যাহার না করে, তবে আমরা তীব্রতর আন্দোলন গড়ে তুলব। এখানে শুধু ব্যক্তি জাফর ওয়াজেদের কণ্ঠই রোধ করার চেষ্টা করা হচ্ছে না, স্বাধীনতার স্বপক্ষের শক্তিকেও দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। এক সাংবাদিক আরেক সাংবাদিকের প্রতিপক্ষ হোক, আমরা এটা চাই না। আমরা চাই, তাদের বোধোদয় হোক এবং নিজেদের ভুল বুঝতে পেরে মামলা প্রত্যাহার করুক।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে নির্বাচন নিয়ে কটূক্তির অভিযোগে সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে কুষ্টিয়ায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি ও বিএফইউজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রাশেদুল ইসলাম বিপ্লব বাদী আদালতে অভিযোগটি দায়ের করেন।

মামলার পরদিন শুক্রবার (২০ জুলাই) দুপুরে জাফর ওয়াজেদ বলেন, ‘আমি এখনও নথিপত্র পাইনি। নথির অপেক্ষায় আছি। নথিপত্র না পাওয়া পর্যন্ত এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.