নিউজ ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে খেলোয়াড়দের পারফর্মেন্সের ওপর ভিত্তি করে ‘ওয়ার্ল্ড কাপ টিম অব দ্যা টুর্নামেন্ট’ ঘোষণা করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। টুর্নামেন্টে ৩২টি দলের খেলেয়াড়দের মধ্যে মাত্র পাঁচটি দলের খেলোয়াড়রা ‘ওয়ার্ল্ড কাপ টিম’-এ শীর্ষ ১১ জনের তালিকায় স্থান পেয়েছেন।

ওয়ার্ল্ড কাপ টিমে সুযোগ পাননি বিশ্বের সবচেয়ে বড় দুই তারকা খেলোয়াড় আর্জেন্টিনার লিওনেল মেসি ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো। অথচ এ দু’জনের কাছেই রয়েছে বিশ্ব সেরা ফুটবলারের খেতাব।

যে খেতাব গত ১০ বছর ধরে নিজেদের কাছে কুক্ষিগত করে রেখেছেন এ দু’জন। দু’জনেরই রয়েছে পাঁচটি করে ব্যালন ডি’অর ট্রফি। নামের প্রতি রোনালদো কিছুটা সুবিচার করলেও একেবারে বলা চলে নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি।

তালিকায় স্থান পাওয়া সবোর্চ্চ চারজন বিশ্বকাপ জয়ী ফ্রান্সের। দু’জন করে রয়েছেন ব্রাজিল, ক্রোয়েশিয়া ও ইংল্যান্ডের। অবশিষ্ট একজন বেলজিয়ামের।

লরিস (গোলরক্ষক-ফ্রান্স), ট্রিপার (রাইট ব্যাক-ইংল্যান্ড), ভারানে (সেন্টার ব্যাক-ফ্রান্স), লভরেন (সেন্টার ব্যাক-ক্রোয়েশিয়া), ইয়ং (ফুল ব্যাক-ইংল্যান্ড), পওলিনহো (মিডফিল্ডার-ব্রাজিল), লুকা মদ্রিচ (মিডফিল্ডার-ক্রোয়েশিয়া), নেইমার (ফরোয়ার্ড-ব্রাজিল), এমবাপ্পে (ফরোয়ার্ড-ফ্রান্স), গ্রিজম্যান (ফরোয়ার্ড-ফ্রান্স) ও হ্যাজার্ড (অ্যাটাকিং মিডফিল্ডার- বেলজিয়াম)।সূত্র: পার্স টুডে

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.