নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় পথশিশু সুরক্ষা, জীবিকায়ন এবং ঝুকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পভুক্ত মোট ৩৭৫ জন উপকারভোগী শিশুদের ১৭টি শিশু ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর কামরাঙ্গীরচর লালগুদাম পঞ্চায়েত কমিউনিটি সেন্টারে ইসলামিক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইড বাংলাদেশের পক্ষ থেকে এসব বিতরণ করা হয়।

ক্রীড়া সামগ্রীর মধ্যে ছিল ক্যারাম বোর্ড, লুডু, দাবা, ফুটবল, প্যাজল গেম, লাফানো দড়ি, ডক্টরস সেট, পিংপং বল, পেন্সিল বক্স স্কুল ব্যাগসহ অন্যান্য।

বক্তারা বলেন, খেলাধুলা জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে পারে। এছাড়াও শিশুদের মানসিক বিকাশ ও শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টি করতে ভূমিকা রাখে। খেলাধুলা শৃঙ্খলাবোধ ও অধ্যবসায় শেখায়, দায়িত্বজ্ঞান সম্পন্ন ও কর্তব্যপরায়ণতা তৈরি করে এবং সহনশীলতার শিক্ষা দেয়। খেলাধুলার মধ্যে দিয়ে আমরা সন্ত্রাসবাদ যেমন মোকাবেলা করব, তেমনি মাদকাসক্তি থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে পারবো।

ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানটি ইসলামিক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইড কামরাঙ্গীরচর প্রকল্প অফিসের অফিস ইনচার্জ মো. আমানুল্লাহ আমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার ফরিদ আহমেদ সদস্য মো. ওয়াহিদুল মোমেন, ডিএসকে’র পিআইও সিফাত-ই-ইসলাম,ঢাকা মেট্রোপলিটন পুলিশ কামরাঙ্গীরচর থানার এসআই ইয়াকুব আলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.