ডেস্ক : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছেন।

মামলা করার ফলে এ নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। মামলায় বাদী পক্ষ ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে বলেছে অভিযোগ করেছে। অপরদিকে ২০০ জনকে সদস্যপদ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন যা এখনও মীমাংসা হয়নি। এ কারণেই তারা নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেছেন।

মামলায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের পক্ষে বাদী হয়েছেন খায়রুল আলম ও সেবিকা রানী। বিবাদী করা হয়েছে বিএফইউজে নির্বাচন কমিশনের চেয়ারম্যান আলমগীর হোসেন, নির্বাচন কমিশনের সদস্য অশোক কুমার সিং, সাহেদ চৌধুরী, মুজিব হোসেন, হাসান আরেফিন ও শ্রম আদালতের ডিরেক্টরকে।

আদালত মামলা স্থগিত করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

ইতোমধ্যেই নির্বাচন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল শুক্রবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একযোগে সারাদেশে ১০টি ইউনিটে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সাংবাদিকতা পেশার অধিকার আদায়ের শীর্ষ সংগঠন বিএফইউজে’র নির্বাচনে এবারে ভোটারের সংখ্যা সর্বমোট ৪,১৪১ জন। সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এই ৩টি পদে দেশের সকল ভোটাররা ভোট প্রয়োগ করতে পারবেন। বাকি পদগুলো শুধুমাত্র ইউনিট ভিত্তিক ভোটে নির্বাচিত হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.