স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করেছে বাংলাদেশ।

শনিবার শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ ৩-১ সেটে নেপালকে পরাজিত করেছে। প্রথম সেটে ২৪-২৬ পয়েন্টে পিছিয়ে পরেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। দ্বিতীয় থেকে চতুর্থ সেটে যথাক্রমে ২৫-১৮, ২৫-১৪ ও ২৫-২১ পয়েন্টে জয়লাভ করে বাংলাদেশ।

এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা এমপি, এফবিসিসিআইয়ের সভাপতি মোহাম্মদ শফিউল ইসলাম মহিউদ্দিন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শেখর, ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন।

শুরুতে ২-০ পয়েন্টে পিছিয়ে পড়লেও ঘুরে দাঁড়িয়ে ১৭-১২ পয়েন্টে এগিয়ে যায় স্বাগতিক দল। পরে নেপাল ২০-২০ পয়েন্টে সমতা নিয়ে আসে। শেষ পর্যন্ত ২৬-২৪ পয়েন্টে নেপাল জিতে নেয় প্রথম সেট। দ্বিতীয় সেটে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৫-৭ পয়েন্টে পিছিয়ে পড়লেও দুর্দান্ত খেলে ২৫-১৮ পয়েন্টে জিতে সমতা নিয়ে আসে লাল-সবুজের দল। তৃতীয় সেটের শুরু থেকেই ছিল বাংলাদেশের প্রাধান্য। ব্লক এবং অ্যাটাকে নেপালকে বিধ্বস্ত করে স্বাগতিকরা সহজেই ২৫-১৪ পয়েন্টে জিতে নেয় এই সেট। চতুর্থ সেটে অবশ্য ভালোই লড়াই হয়েছে। তবে বাংলাদেশের সঙ্গে পেরে ওঠেনি প্রতিপক্ষ। ২৫-২১ পয়েন্টে জিতে বাংলাদেশ।

জয়ের পর উল্লসিত স্বাগতিক অধিনায়ক হরষিত বলেন, প্রথম সেটে কিছু ভুল বুঝাবুঝির কারণে হেরে গেছি আমরা। পরে কোচ আমাদের নানাভাবে উজ্জীবিত করেছেন। কিছু কৌশল বাতলে দিয়েছেন। যে কারণে আত্মবিশ্বাস নিয়েই পরের তিন সেট জিতেছি।

হরষিত আরো বলেন, আমাদের পরবর্তী প্রতিপক্ষ মালদ্বীপ। দ্বিতীয় মাচে তাদের সঙ্গে জিতেই সেমিফাইনাল নিশ্চিত করতে চাই। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে আনন্দিত বাংলাদেশের ইরানি কোচ আলীপোর আরজি বলেন, প্রথম ম্যাচে জয় গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। তবে সামনের ম্যাচও জিততে হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.