বাগেরহাট অফিস: বাগেরহাট জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের আয়োজনে বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১২ দলীয় শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার বিকালে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে পায়ড়া ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহ উদ্দিন। এসময় তিনি বাগেরহাটে ফুটবল খেলার মানউন্নয়নে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে সবধরনের সহযোগিতা আশ^াস দেন।
এর আগে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমান সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারন সম্পাদক মোঃ আবু নাঈম, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়, বাগেরহাট জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি চৌধুরী জাকির হোসেন, শেখ হেলাল উদ্দীন এমপির একান্ত সচিব মোঃ ফিরোজুল ইসলাস, বাগেরহাট চেম্বার ও কমার্সের সভাপতি মোঃ লিয়াকত হোসেন লিটন। এছাড়াও অনুষ্ঠানে জেলা ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে উদ্ধোধনী খেলায় অংশ নেয় যশোর জেলা দল ও সাতক্ষীরা জেলা দল। এদিন খেলা দেখতে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামের গ্যালাড়ি ছিল ফুটবল প্রিয় দর্শকে পরিপূর্ণ। তীব্র উত্তেজনা পূর্ণ এ খেলায় নির্ধারিত সময়ের মধ্যে কোন গোল না হওয়ায় ট্রাইব্রেকার অনুষ্ঠিত হয়। ট্রাইব্রেকারে সাতক্ষীরা জেলা দল ৫-৪ গোলে যশোরকে পরাজিত করে। খেলা পরিচালনা করেন জাতীয় খেলা পরিচালনাকারী রেফারী মো. কামাল হোসেন, সহকারী রেফারী ছিলেন মোস্তাহিদুর রহমান মুক্ত, পলাশ সেন ও তৈয়েবুর রহমান। আজ রবিবার বিকালে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হবে গোপালগঞ্জ জেলা ফুটবল দল ও চুযাডাংঙ্গা জেলা ফুটবল দল।
উল্লেখ্য, বঙ্গবন্ধু ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের নামে এই ফুটবল টুর্নামেন্টে ভারতের একটি ক্লাব ও ঢাকার দুইটি ক্লাবসহ মোট ১২টি জেলা দল অংশ গ্রহন করবে। অংশ গ্রহনকারী দলগুলোর মধ্যে রয়েছে, ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার ওয়ারী ক্লাব, ঢাকার সাঈফ পাওয়ার স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া চক্র, রাজশাহীর শহীদ কামরুজ্জামার স্মৃতি সংসদ, মাগুরা জেলা দল, যশোর জেলা দল, সাতক্ষীরা জেলা দল, গোপালগঞ্জ জেলা দল, চুয়াডাঙ্গা জেলা দল, পাবনা জেলা দল, ঝিনাইদাহ জেলা দল ও স্বগতিক বাগেরহাট জেলা দল। টুর্নামেন্টের বিজয়ী চ্যাম্পিয়ন দল ৫ লাখ টাকা ও রানার্সআপ দল ৩ লাখ টাকা প্রাইজ মানি পাবেন। খেলায় প্রতিটি দলে ৪ জন করে বিদেশী খেলোয়াড় অংশ নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.