আসলামউজ্জামান,ভেনিস ইতালি:
ইতালীর ভেনিসের মেসত্রের ‘সালা কলবে’ মিলনায়তনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন, কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদান এবং ভেনিস বাংলা স্কুল সম্মাননা এওয়ার্ড ২০১৮ প্রদান করা হয়। ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার এর সভাপতিত্বে এ সময় বক্তৃতা করেন, ভেনিস পৌরসভার কর্মকর্তা মারতা আনসেলমি (Marta Anselmi), ভেনিস বাংলা স্কুলের সহসভাপতি এম ডি আকতার উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা রুনু আক্তার, নাগরিক কমিটির সভাপতি আবুল কাশেম শিকদার, ভৈরব ঐক্য পরিষদের মহিলা সম্পাদিকা দোলনা জাবেদ।
পবিত্র কালামে পাক দিয়ে শুরু করা এ অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সাদিয়া আফরিন মুজিব। তিনি ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী এবং নিউ ওয়ার্লড সার্ভিসের কর্ণধার মুজিবর সরকারের পক্ষে ‘ভেনিস বাংলা স্কুল সম্মাননা এওয়ার্ড ২০১৮’ গ্রহণ করেন।
উল্লেখ্য, প্রতি বছরের মতো এ বছর একজন সফল ব্যবসায়ী এবং কম্যুনিটি ব্যক্তিত্ব হিসাবে ভেনিস বাংলা স্কুল সম্মাননা এওয়ার্ডের জন্য মজিবর সরকার মনোনিত হন। বিশেষ কারনে তিনি উপস্থিত থাকতে না পারায় তার স্ত্রী সাদিয়া আফরিন এওয়ার্ড গ্রহণ করেন।
সোহেলা আক্তার বিপ্লবী এবং আশিক পলস্ এর উপস্থাপনায় এ সময় উপস্থিত ছিলেন, ভেনিস বাংলা স্কুলের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পান্না, প্রচার সম্পাদক তাউহিদুর রহমান লিমন, আমির হোসেন, সহমহিলা সম্পাদিকা সুরাইয়া আক্তার, সদস্য মোসাম্মদ মদিনা, সাহিদা হান্নান ও মোহাম্মদ লোকমান।
ভেনিস কমুনের বিভিন্ন প্রাথমিক স্কুলের বাংলাদেশি কৃতি শিক্ষার্থীদের শিক্ষা উৎসাহ বৃদ্ধির জন্য প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত প্রতি ক্লাসের ৩ জন কৃতি শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার এবং অন্যান্য শিক্ষার্থী ও বাংলা স্কুলের শিক্ষা সহযোগীদের মেডেল প্রদান করা হয়।
জাতীয় সংগীত ও দেশের গান পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.