ক্রীড়া ডেস্ক : আবারো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক হয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। ঢাকা বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক। গুঞ্জন ছিল নির্বাচনে জিতলে সভাপতি পদের জন্যও লড়বেন তিনি। তবে সে শঙ্কা উড়িয়ে দিয়েছেন এ পরিচালক। ফলে পুনরায় নাজমুল হাসান পাপনের সভাপতি পদ প্রায় নিশ্চিত বলেই ধারণা করছেন সবাই।
মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি পরিচালনা পর্ষদের নির্বাচনে লড়াই হয়েছে দুটি বিভাগে-ঢাকা ও বরিশালে। ঢাকা বিভাগে দুটি পদের জন্য ভোট যুদ্ধে নেমেছিলেন চার জন- মানিকগঞ্জ থেকে দুর্জয়, নারায়ণগঞ্জ থেকে তানভীর আহমেদ টিটু, নরসিংদী থেকে শাহীনুল ইসলাম ভূঁইয়া এবং কিশোরগঞ্জ থেকে সৈয়দ আশফাকুল ইসলাম। দুর্জয় ও আশফাকুল ইসলাম দুইজনই ১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া তানভীর আহমেদ ৭ এবং শাহীনুল ইসলাম ৩ ভোট পেয়েছেন।
অপরদিকে বরিশালে প্রার্থী ছিলেন ২জন, আর ভোট ৭টি। ৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আলমগীর খান আলো। মাত্র ২ ভোট পেয়ে হেরে গেছেন গত পরিচালনা পর্ষদের অন্যতম পরিচালক এম এ আওয়াল চৌধুরী।
২৫ জনের বিসিবির পরিচালনা পর্ষদের মধ্যে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২০ জন। ক্যাটাগরি-১ এ ১০ জন, ক্যাটাগরি-২ এ ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ ১ জন পরিচালক হয়েছেন। আর জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনয়ন পেয়ে পরিচালক হয়েছেন ২ জন- আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ।
চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর খুলনা বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। রাজশাহী থেকে সাইফুল আলম স্বপন চৌধুরী, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল।
ক্যাটাগরি-২ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১২ জন পরিচালক-নাজমুল হাসান পাপন, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মঞ্জুরুল কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ , ইসমাইল হায়দার মল্লিক, গাজী গোলাম মুর্তজা, লোকমান হোসেন ভুঁইয়া, হানিফ ভুঁইয়া, শওকত আজিজ রাসেল ও তানজীল চৌধুরী।
এছাড়া ক্যাটাগরি-৩ এ সাবেক ক্রিকেটারদের মধ্যে থেকে একজন পরিচালক নির্বাচিত হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.