আদালত প্রতিবেদক : আদালতে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিতে গিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে এখন সত্যিকার অর্থে কোনো নির্বাচিত সংসদ ও সরকার নেই। গণতন্ত্র আজ নির্বাসিত। প্রহসনের সংসদের মাধ্যমে গঠিত সরকারের কাজ কখনও বৈধ হতে পারে না। তারা অবৈধভাবে ক্ষমতায় টিকে থেকে দেশের নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে।

নিজেকে নির্দোষ দাবি করে খালেদা জিয়া বলেন, আমার নাগরিক অধিকার হরণ করা হয়েছে বার বার। একের পর এক মিথ্যা মামলা দেয়া হয়েছে, বারবার গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার আদালতে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিয়ে খালেদা জিয়া বিচারকের উদ্দেশ্যে এসব কথা বলেন। তার বক্তব্য শেষে আদালত মামলার পরবর্তী শুনানির দিন ধার্য্য করেছেন ৩০ অক্টোবর।

এর আগে বেলা সাড়ে ১১টার পর রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে পৌঁছান খালেদা জিয়া। দুপুর ১২টায় তিনি আত্মপক্ষ সমর্থনে বক্তব্য শুরু করেন। এর আগে তিনি সাড়ে ১০টার দিকে গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশ্যে রওনা দেন বলে জানান, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. খতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার দুটি মামলা বিচারাধীন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.