ডেস্ক : ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পশ্চিমে তানগেরাং এলাকার এক আতশবাজি কারখানায় বিস্ফোরণের পর আগুনে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৯টায় এই ঘটনা ঘটে। এতে আরও অন্তত ৪৩ জন আহত হয়েছে বলে পুলিশ ও ফায়ার ব্রিগেড জানিয়েছে।

তানগেরাং কোটা পুলিশ প্রধান হ্যারি কুরনিওয়াং বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, আমরা হতাহতদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ঘটনায় কতজন মারা গেছে সে বিষয়ে এখন নিশ্চিত হওয়া যায়নি। কারখানায় মোট ১০৩ জন শ্রমিক কাজ করতো।

টেলিভিশনে সম্প্রচারিত ছবিতে কারখানাটি থেকে ঘন ধোঁয়ার কুণ্ডুলি উঠতে দেখা গেছে। পাশাপাশি কারখানাটির একাংশ ধসে পড়েছে এবং নিকটবর্তী গাড়িগুলো পুড়ে গেছে বলেও দেখা গেছে।

ঘটনাস্থল থেকে দমকল কর্মী অনি সাহরোনি মেট্রো টিভিকে বলেছেন, যারা মারা গেছেন তাদের আর শনাক্ত করা সম্ভব নয়, তাদের দেহ পুরোপুরি পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা সকালে দুটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানিয়েছেন।

হতাহতরা সবাই কারখানাটির কর্মী বলে মেট্রো টিভিকে জানিয়েছেন টোনি রুস্তোনি নামের স্থানীয় এক কর্মকর্তা। মাত্র দেড়মাস আগে কারাখানাটির কার্যক্রম শুরু হয়েছিল।

সূত্র: বিবিসি ও ওয়েবসাইট

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.