প্রধানমন্ত্রী রাজশাহী যাবেন বৃহস্পতিবার

 প্রধানমন্ত্রী রাজশাহী যাবেন বৃহস্পতিবার

ডেস্ক : ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও অপর ছয়টি বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধন করতে বৃহস্পতিবার রাজশাহী যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরসূচি অনুযায়ী ওইদিন প্রধানমন্ত্রী সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমপানী কুচকাওয়াজে অংশ নিবেন এবং অভিবাদন গ্রহণ করবেন। এছাড়াও তিনি পবা উপজেলার বরেন্দ্র বিশ্ববিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

এর আগে ২৭ আগস্ট (রবিবার) প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ জানান, প্রধানমন্ত্রী প্রায় ৭শ’ কোটি টাকা ব্যয়ের ওই প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ১৬টি প্রকল্পের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক বৃহত্তম। নগরীর নবীনগর এলাকায় ৩১ দশমিক ৬৩ একর জমির ওপর প্রায় ২৮১ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে পার্কটি নির্মিত হচ্ছে। এতে প্রায় ১৪ হাজার যুবক-যুবতীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এছাড়াও চারটি উপজেলায় ৯৭ কোটি টাকা ব্যয়ে চারটি স্কুল ও কলেজ ভবন নির্মিত হবে। অন্যান্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীর সুরক্ষা বাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার, রাজশাহী শিশু হাসপাতাল ও দুটি আবাসিক এলাকার উন্নয়ন।

হেলাল মাহমুদ আরো জানান, শিক্ষা প্রকৌশল, স্বাস্থ্য প্রকৌশল, পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার প্রকৌশল, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগের আওতায় প্রকল্পগুলো বাস্তবায়িত হবে।

বাস্তবায়িত প্রকল্পগুলোর মধ্যে রয়েছে পাবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আপ-গ্রেডেশন, নগর প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের ছয়তলা ভবন এবং বাগমারা উপজেলা পরিষদ ভবনের সম্প্রসারণ ও হলরুম নির্মাণ।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.