ক্রীড়া ডেস্ক : দীর্ঘ আট বছর পর পাকিস্তানে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। ঘরের মাঠে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান জাতীয় দল। সেই লক্ষ্যে বিশ্ব একাদশের খেলোয়াড়রা এখন পাকিস্তানে।

ফ্যাফ ডু প্লেসির নেতৃত্বে বিশ্ব একাদশে আছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। এই সিরিজকে সামনে রেখে আয়োজনের কমতি রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আয়োজনের অংশ হিসেবে লাহোরের রাস্তার মোড়ে মোড়ে টানানো হয়েছে বিশ্ব একাদশে থাকা খেলোয়াড়দের ছবি। সেখানে তামিম সহ অন্যান্য খেলোয়াড় ছবি শোভা পাচ্ছে।

ক্রিকেটারদের ছবি সম্বলিত বিশাল পোস্টার-ফেস্টুনে সাজ সাজ রব বিরাজ করছে লাহোরে। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। রাস্তার মোড়ে মোড়ে তামিমের সঙ্গে শোভা পাচ্ছে বিশ্ব একাদশের বাকি ক্রিকেটারদের ছবিও। বিশ্ব একাদশে থাকা সকল ক্রিকেটারদের ছবি দিয়ে বানানো হয়েছে বিশাল বিলবোর্ড। যেখানে লেখা, ‘স্বাগতম বিশ্ব একাদশ’।

এছাড়াও নিরাপত্তা নিশ্চিত করতে বন্ধ রাখা হয়েছে লাহোরের গাদ্দাফি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আশেপাশের সকল দোকান। ক্রিকেটারদের থাকার হোটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত দায়িত্ব পালন করবেন ১০ হাজার নিরাপত্তাকর্মী।

আইসিসি ঘোষিত বিশ্ব একাদশে তামিমের সঙ্গে খেলবেন হাশিম আমলা, ফাফ ডু প্লেসি, ড্যারেন স্যামির মতো তারকা ক্রিকেটাররা। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১২ সেপ্টেম্বর। সরাসরি দেখাবে দেশের বেসরকারি টিভি চ্যানেল জিটিভি। সিরিজের বাকি দুটি ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ১৩ ও ১৫ সেপ্টেম্বর।

উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে নিষিদ্ধ করা হয় পাকিস্তানকে। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে কম চেষ্টা করেনি পিসিবি। জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ আয়োজন করে শেষ চেষ্টা করেছিল পাকিস্তান। কিন্তু এরপরও কোন দল পাকিস্তান সফরে যেতে রাজি হয়নি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.