বিনোদন ডেস্ক : গেলো রোজার ঈদের ঘটনা। যৌথ প্রযোজনার নতুন ছবি ‘চালবাজ’র শুটিং করতে শাকিব খান গিয়েছিলেন লন্ডনে। সঙ্গে ছিলেন ছবির নায়িকা শুভশ্রী, নির্মাতা ও কলাকুশলীরা। কিন্তু কলকাতার সিনে ফেডারেশনের (ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া) দেওয়া বাধায় শুটিং করতে পারেননি তারা। শুটিং না করেই ফিরে আসতে হয়েছিলো পুরো টিমকে।
সেই কারণে সংগঠনটির বিরুদ্ধে মামলা করে ‘চালবাজ’র কলকাতা অংশের প্রযোজক এসকে মুভিজ। মামলাটির শুনানী শেষে রায় দেওয়া হয়েছে সম্প্রতি। রায়ে বলা হয়েছে, ‘চালবাজ’ ছবির শুটিংয়ে ওই সংগঠনটি কোনো বাধা দিতে পারেবে না।
শুনানিতে বিচারপতি সৌমেন সেন বলেন, শুটিংয়ে কাজ করার জন্য ফেডারেশন কোনও কলাকুশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে তা সিনেমা শিল্পের ভাবমূর্তি নষ্ট করবে। কোর্টের অনুমতি ছাড়া ফেডারেশন কলাকুশীলবদের বিরুদ্ধে কোনওরকম ব্যব্স্থা নিতে পারবে না। এছাড়া আগামী ৩১ অক্টোবরের মধ্যে ফেডারেশনকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
এদিকে আদালতের নির্দেশ মোতাবেক পুরোদমে শুরু হয়েছে ‘চালবাজ’ ছবির শুটিং। এতে অংশ নিচ্ছেন শাকিব খান, শুভশ্রীসহ আরও অনেকে। ছবিটি পরিচালনা করছেন জয়দীপ মুখার্জী ও অনন্য মামুন। বাংলাদেশের হয়ে ছবিটি প্রযোজনা করছে অ্যাকশান কাট এন্টারটেইনমেন্ট। চলতি বছরের ১৫ ডিসেম্বর ছবিটি মুক্তি পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.