নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে নির্বাচন কমিশনের দুই দিনব্যাপী সংলাপ শুরু হয়েছে আজ। বুধবার সকাল ১০টা ২০ মিনিটে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে এই সংলাপ শুরু হয়।

বিভিন্ন জাতীয় দৈনিকের সম্পাদক এবং জ্যেষ্ঠ সাংবাদিকরা বৈঠকে অংশ নিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)কে এম নূরুল হুদার নেতৃত্বে এই সংলাপে অন্যান্য কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত রয়েছেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালউদ্দিন আহমদ সাংবাদিকদের জানান, আগামীকাল বৃহস্পতিবারও সকাল ১০টা থেকে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করবে ইসি। এদিন টেলিভিশন, অনলাইন ও রেডিও’র সাংবাদিকদের মতামত নেওয়া হবে। দুই দিনে মোট ৬০ জনকে এই সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি জানান, আগস্টের শেষ সপ্তাহে ছয়টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন। ঈদের পর ১০ সেপ্টেম্বর থেকে আবারও রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক চলবে বলে জানান তিনি।

এর আগে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে রুদ্ধদ্বার সংলাপ করে ইসি। সুশীল সমাজের ৫৯ জনকে আমন্ত্রণ জানিয়েছিল ইসি। তবে সংলাপে অংশ নেন ৩৪ জন। সেখানে নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে সেনা মোতায়েন, ‘না’ ভোট প্রবর্তন, সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দেওয়াসহ বেশ কিছু প্রস্তাব করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। একই সঙ্গে ভাবমূর্তি পুনরুদ্ধারে ইসিকে সক্রিয় হতে এবং আগামী সংসদ নির্বাচনকে ভয়মুক্ত ও অংশগ্রহণমূলক করতে নিজেদের সক্ষমতা প্রমাণ করার পরামর্শও দিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.