জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত (জবি) প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন জবি প্রেসক্লাব শোকাবহ আগস্টের ২দিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচিতে থাকছে ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৭ আগস্ট ‘গণমাধ্যম ও ১৫ আগস্ট’ শীর্ষক আলোচনা সভা।

বৃহস্পতিবার সকালে সংগঠনের দফতর সম্পাদক জাহিদুল ইসলাম প্রেরিত পৃথক দুটি জরুরি নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার পরিজনকে ১৫ আগস্ট নৃশংসভাবে হত্যা করা হয়। তাদের সম্মান স্বরূপ ধানমণ্ডি- ৩২ এ জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

অপর এক নোটিশে বলা হয়, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব আগামী ১৭ আগস্ট বৃহস্পতিবার বেলা ১১টায় ‘গণমাধ্যম ও ১৫ আগস্ট’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে।

নোটিশে আরো বলা হয়, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। অনুষ্ঠানটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সুব্রত মণ্ডল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.