সড়কে মৃত্যুর মিছিল থামছেই না

 সড়কে মৃত্যুর মিছিল থামছেই না

ডেস্ক : ঈদের আগে পরে সড়কে মৃত্যুর মিছিল যেন থামছেই না। বৃহস্পতিবারও সড়কে প্রাণ গেছে ১৬ জনের। এর মধ্যে সিরাজগঞ্জে মাইক্রোবাস দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ ৪ জন, গোপালগঞ্জে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে ৬ জন, পাবনায় দুই বন্ধু নিহত হয়েছেন। এছাড়া রাজধানীতে বাসের চাপায় দুই জন, টাঙ্গাইলে দুই পথচারী নারী দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

বিস্তারিত আমাদের ঢাকা প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে-

সিরাজগঞ্জ : ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা থানার রয়হাটিতে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে একই পরিবারের ৩ জনসহ মাইক্রোচালক নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— বগুড়া জেলার কাহালু থানার ধামগাড়া গ্রামের মৃত কিয়ামত উল্লাহ মন্ডলের ছেলে সোলেমান হোসেন (৬৫), তার পুত্রবধূ লিলি আকতার (৩৫) ও নাতি সাগর হোসেন(১২)।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানী জানিয়েছেন, সোলায়মান তার পুত্রবধূ ও নাতিকে তার বিদেশ ফেরত ছেলে হারুনর রশীদকে এয়ারপোর্ট থেকে আনতে যাচ্ছিলেন। পথে একটি বাস রয়হাটি এলাকায় ওভারটেক করার সময় মাইক্রোবাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৩ জন এবং হাসপাতালে নেওয়ার পথে মাইক্রোবাসের চালক মারা যান।

গোপালগঞ্জ : কাশিয়ানী উপজেলায় ঢাকা- খুলনা মহাসড়কে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন বাসযাত্রী।

গোপালগঞ্জ থেকে ঢাকাগামী সেবাগ্রীন লাইনের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে একটি যাত্রীবাহী মাইক্রোবাসকে চাপা দিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে এ হতাহতের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

হতাহতের বিষয়টি কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একে আলিনুর হোসেন নিশ্চিত করেছেন।

পাবনা : পাবনার মুলাডুলিতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে পাবনা- রাজশাহী মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহত যুবকদের নাম শিপন (২৩) ও আশরাফুল (২৫)।

শিপন আটঘরিয়া থানার দড়িনাজিপুর গ্রামের খলিল প্রমাণিকের ছেলে এবং আশরাফুল আটঘরিয়া আরজুপাড়া গ্রামের হাসিবুর রহমানের ছেলে।

ঈশ্বরদী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গণেশ চন্দ্র মন্ডল জানান, বিকেল সাড়ে ৩টার দিকে শিপন ও আশরাফুল নামের দুই বন্ধু একটি মোটরসাইকেলে চড়ে দাশুরিয়া থেকে মুলাডুলির দিকে যাচ্ছিলেন। মোটরসাইকেলটির গতি অধিক থাকায় তারা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

এসআই গনেশ মন্ডল আরো জানান, স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়। কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

টাঙ্গাইল : বৃহস্পতিবার সকালে ধনবাড়ী উপজেলার পাঠানবাড়ি এলাকায় মাইক্রোবাসচাপায় দুই নারী নিহত হয়েছেন। নিহতরা হলেন— রেবা বেগম ও সাহাতন। তাদের বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ীতে।

সকাল সাড়ে ৬টার দিকে ওই দুই নারী প্রাতঃভ্রমণ করার সময় জামালপুরগামী একটি মাইক্রোবাস তাদের চাপা দেয়। এসময় তাদের উদ্ধার করে উপজেলার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন ধনবাড়ী থানার ওসি মজিবুর রহমান।

এ ছাড়া রাজধানীর গুলিস্তানের জিরোপয়েন্টে বৃহস্পতিবার সকালে বাসের ধাক্কায় অটোরিকশা চালক নিহত হয়েছেন। এতে আহত হন এর ৪ যাত্রী। এদিন সকালে কাফরুল থানার আগারগাঁও লাইট ক্রসিংয়ে অজ্ঞাত পরিচয় এক নারী বাসের ধাক্কায় প্রাণ হারান।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.