ডেস্ক : নয় বছরের প্রেম। চেনা-জানাটা অবশ্য আরও আগে থেকে। সেও প্রায় পঁচিশ বছর! এবারে সফল পরিসমাপ্তি। আগামীকাল (শুক্রবার) বিয়ে করছেন লিওনেল মেসি ও তার বান্ধবী আন্তোনেলা রোকুজ্জো। আর্জেন্টিনার যে শহরে দুজন একসাথে শৈশব কাটিয়েছেন, সেই রোজারিওতে। সব আয়োজন ঠিকঠাক হয়ে আছে আগেভাগেই। সময়ের সেরা দুই ফুটবলারের একজন মেসির বিয়েতে আমন্ত্রিত হয়েছেন বিশ্বের বড় বড় তারকারা। এরই মধ্যে ল্যাটিন আমেরিকার এই ‘দশকের সেরা বিয়ে’ তকমাও জুটে গেছে মেসি-রোকুজ্জোর।

৩০ বছর বয়সী মেসির বিয়ের আনুষ্ঠানিকতা হবে রোজারিওর সিটি সেন্টার কমপ্লেক্সে। সেখানে আমন্ত্রিত অতিথিদের জন্য রয়েছে ক্যাসিনো, টেনিস কোর্ট এবং সুইমিংপুলের সুব্যবস্থা। অতিথি তালিকায় নাম রয়েছে ২৬০ জনের। বার্সেলোনার মূল দলের ২১ ফুটবলারই আমন্ত্রণ পেয়েছেন। তবে বিয়েতে আসবেন না বলে জানিয়ে দিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। তারকা দম্পতি স্পেনের ফুটবলার জেরার্ড পিকে ও কলম্বিয়ান পপ গায়িকা শাকিরা উপস্থিত থাকবেন কি না তা এখনো নিশ্চিত নয়। তবে লুইস সুয়ারেজ, জাভি, সেস ফ্যাব্রেগাসরা থাকবেন।

সুয়ারেজের স্ত্রী সোফিয়া বালবি আবার রোকুজ্জোর খুব ভালো বন্ধু। তিনি থাকছেন অনুষ্ঠানে। আর মেসির ছোটোবেলার বন্ধু সার্জিও আগুয়েরোর স্ত্রী কারিনা গান গাইবেন বিয়েতে। এছাড়া উরুগুয়ের পপ ব্যান্ড ‘রম্বাই অ্যান্ড মারামা’ পারফর্ম করবে সিটি সেন্টারে।
বিয়ের জন্য ২৯ বছর বয়সী রোকুজ্জোর জন্য তৈরি করা হয়েছে বিশেষ পোশাক। নকশা করেছেন বিখ্যাত স্প্যানিশ ডিজাইনার রোসা ক্লারা। এর আগে স্পেনের রানির জন্য পোশাক বানিয়ে আলোচিত হয়েছিলেন তিনি। বিয়েতে কোনো উপহার নেবে না মেসি-রোকুজ্জো দম্পতি। তবে লিও মেসি ফাউন্ডেশন, যা শিশুদের নিয়ে কাজ করে, সেখানে যে কোনো অনুদানকে উৎসাহ জানিয়েছেন তারা।

তবে এই উৎসব আমেজের মাঝেও দেখা দিয়েছে বিতর্ক। যে হোটেলে মেসির বিয়ের আসর বসছে তার আশপাশের এলাকাটা অপরাধের মুক্তাঞ্চল। দারিদ্য, মাদক, খুন সেখানে খুব পরিচিত শব্দ। তাই এতো জায়গা থাকতে মেসি কেন রোজারিওকেই বেছে নিলেন- তা নিয়ে সমালোচনায় মুখর হয়েছে খোদ সে শহরেরই অনেক বাসিন্দা।

এই তো গেল সপ্তাহেও সেখানে খুন হয়েছেন একজন। তাও আবার মাফিয়া চক্রের নেতার বোন। ফলে যে কোনো সময়ে একাধিক চক্রের মধ্যে গণ্ডগোল লেগে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না। তবে মেসির নিরাপত্তার দায়িত্বে থাকা ইসরাইলের বিশেষজ্ঞ দল থাকবে বিয়ের দেখভাল করতে। এছাড়া আরও প্রায় ২০০ নিরাপত্তাকর্মী থাকবেন বিয়ের অনুষ্ঠানে। যাদের নেতৃত্বে থাকবেন আর্জেন্টিনার সাবেক এক সামরিক অফিসার।

তবে মেসির বিয়ে বলে কথা। বিশ্বের সব সংবাদ মাধ্যম সেদিকেই তাকিয়ে। যদিও প্রবেশাধিকার নেই! মেসি আর রোকুজ্জো বিয়েতে সম্পর্কটাকে পূর্ণতা দিচ্ছেন। আর বাবা-মায়ের বিয়েতে অবশ্যই উপস্থিত থাকছেন তাদের দুই ছেলে। মাতেও এখন ৪ বছরের। আর ছোটোটি থিয়াগোর দুই ছুইঁ ছুই। বাবা-মার বিয়েতে সবচেয়ে বেশি আনন্দটা কি তাদেরই হবে?

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.