ডেস্ক : মুসলমানদের প্রধান ধর্মীয় স্থান পবিত্র ক্বাবা নগরী মক্কায় এক সন্ত্রাসী হামলা ব্যর্থ করে দিয়েছে সৌদি নিরাপত্তা কর্মীরা, বিবিসির সংবাদে জানা যায়।

সৌদি অভ্যন্তরীণ মন্ত্রণালয় জানায়, আত্মঘাতী বোমা হামলাকারীর অবস্থানকৃত ভবনটি নিরাপত্তা বাহিনী ঘিরে ফেললে  বিস্ফোরক বহনকারী ব্যক্তি ভবনের ভিতরেই আত্মঘাতী বোমা বিস্ফোরণ করে ফেলে। এতে ভবন ধসে গিয়ে পুলিশ কর্মকর্তাসহ ১১ জনকে আহত হয়। এ ঘটনায় ৫ সন্দেহভাজন জঙ্গিকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

রমজান শেষ সময়ে পবিত্র ক্বাবা জিয়ারত ও ইবাদতের উদ্দেশ্যে বিশ্বের লাখ লাখ মুসলমান মক্কাতে জড়ো হয়েছে। এ সময়ে এ হামলায় উদ্বেগ প্রকাশ করেছে দেশটি।

বিবিসি বলছে, সৌদি কর্মকর্তারা এ ব্যর্থ আত্মঘাতী হামলা সম্পর্কে বিস্তারিত কিছুই জানায়নি।

সাম্প্রতিক সময়ে সৌদি আরবে সন্ত্রাসী হামলাগুলোর দায় স্বীকার করেছে কথিত জঙ্গি সংগঠন সৌদি আরব। দেশটির শিয়া মুসলিম সংখ্যালঘু সম্প্রদায় ও নিরাপত্তা বাহিনীর উপর এ সব হামলা চালানো হয়। ২০১৬ সালের জুলাইয়ে মদীনায় মসজিদে নববীর কাছাকাছি এক আত্মঘাতী হামলায় চারজন নিরাপত্তা কর্মকর্তাকে হত্যা করা হয়।

সৌদি আরব মার্কিন নেতৃত্বাধীন জোটের অন্যতম সদস্য, যারা আইএস এবং সিরিয়া ও ইরাকের অন্যান্য জিহাদি গোষ্ঠির বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.