নিজস্ব প্রতিবেদক : মহাসড়কে গাড়ির চাপ আছে তবে কোথাও যানজট নেই বলে দাবি করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার বিকেলে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন করতে এসে এসব কথা জানান ওবায়দুল কাদের। এ সময় তিনি যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের কিছু অভিযোগ রয়েছে বলে জানান।।

সেতুমন্ত্রী বলেন, ‘গাড়ির চাপ বেশি কিন্তু কোথাও গাড়ি থেমে নেই। চাঁদাবাজির অভিযোগ গতবারের তুলনায় কম। আমরা শক্তভাবে মনিটরিং করছি। কিছু কিছু বিচ্যুতি আছে। এগুলো আমরা কেস টু কেস অবশ্যই দেখব।’

এর আগে, মন্ত্রী ওবায়দুল কাদের সায়েদাবাদ বাস টার্মিনালের জনপথ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি ইউনিক পরিবহন, হানিফ পরিবহন, আল মোবারাকা পরিবহনের টিকিট কাউন্টার পরিদর্শন করেন। তিনি যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে খোঁজখবর নেন। এরপর তিনি রাস্তায় একটি বাস দাঁড় করিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, বিআরটিসির ৫০টি গাড়ি সংরক্ষিত রাখা হয়েছে। এখন পর্যন্ত কেউ কোথাও গাড়ি পাঠাতে বলেনি। কারণ, রাস্তায় গাড়ি আটকে থাকলে হাতে রাখা গাড়ি পাঠানো হয়। আর এবার সেই চাপ নেই।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘গত বছরগুলোর তুলনায় রাস্তাঘাটের পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে, তাই সাধারণ মানুষের ঈদ যাত্রা স্বস্তিকর হচ্ছে। এছাড়া কারো বিরুদ্ধে যানবাহনের কৃত্রিম সংকট তৈরির অভিযোগ পেলে সরকার কঠোর ব্যবস্থা নেবে।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.