গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি

 গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের ঢাকা- টাঙ্গাইল ও ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের স্রোতের কারণে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। এতে মহাসড়কের গাজীপুর অংশে যানবাহন চলছে ধীর গতিতে। কয়েকটি পয়েন্টে দেখা দিয়েছে ধীরগতির যানজট। তবে প্রয়োজনের তুলনায় যানবাহন সঙ্কটে বিড়ম্বনায় পড়েছেন ঘরমুখো যাত্রীরা। অনেকেই বাস, ট্রাক পিকআপ ভ্যানের ছাদে করে, হালকা যানবাহনে চড়ে যাচ্ছেন দূর দূরান্তে এতে বাড়তি ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের।

হাইওয়ে পুলিশ জানায়, সকাল থেকেই ঢাকা- টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা, কালিয়াকৈর ও খাড়াজোড়া এলাকায় যানবাহনে চাপ বাড়তে থাকে। এতে ওই মহাসড়কে দেখা দিয়েছে যানবাহনের লম্বা সারি। ফলে চন্দ্রা ও কালিয়াকৈর অংশে ধীরগতির যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে, ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তায় যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। এতে এই অংশ দিয়ে যানবাহন চলছে ধীর গতিতে।

এছাড়া চন্দ্রা ও চান্দনা চৌরাস্তায় ঘরমুখো মানুষের রিজার্ভ করা গাড়ির লম্বা লাইন রয়েছে। যানবাহনের চাপের সাথে বেড়েছে ঘরমুখো মানুষের আধিক্য। অনেকেই ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে নির্দিষ্ট গন্তব্যের গাড়ি পাচ্ছেন না। বৃহস্পতিবার কয়েক হাজার যানবাহন রিজার্ভ করে কারখানার শ্রমিকদের নিয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা অভিমুখে যাত্রা করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে তাদের যেমন দুর্ভোগ বেড়েছে, তেমনি গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

তবে পুলিশ ও হাইওয়ে পুলিশ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে যানজট নিরসনে কাজ করছে। গাজীপুরের পুলিশ সুপারসহ জেলা পুলিশের সিনিয়র কর্মকর্তারাও রয়েছেন সড়কে।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলছেন, জনদুর্ভোগ কমাতে বিভিন্ন পয়েন্টে পুলিশ, আনসার ও কমিউনিটি পুলিশ কাজ করছে। কন্ট্রোলরুম স্থাপন ও চেকপোস্ট বসানো হয়েছে। ঈদের দিন পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে পুলিশ দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।

আর পুরাতন গাড়ী রং করে মহাসড়কে নামাতে নিষেধ করলেন, হাইওয়ে রেঞ্জের ডিআইজি আতিকুল ইসলাম।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.