ডেস্ক : নির্বাচন কমিশন ভবনের নিরাপত্তা জোরদার চেয়ে চিঠি পাঠানো হয়েছে। ইসির সহকারী সচিব আরাফাত আরা এ-সংক্রান্ত একটি চিঠি সম্প্রতি ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার বরাবর পাঠিয়েছেন।

এর কপি দেওয়া হয়েছে, মহাপুলিশ পরিদর্শক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি পুলিশ কমিশনার, শেরেবাংলা নগর থানার ওসিকে।

এর আগে জঙ্গি হামলার আশঙ্কায় ভোটারদের তথ্য ভাণ্ডারের নিরাপত্তা জোরদারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল কমিশন।

এছাড়া নিজের ব্যক্তিগত নিরাপত্তা বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে চিঠি পাঠিয়েছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

নতুন করে নির্বাচন কমিশন ভবনের নিরাপত্তা চেয়ে ওই চিঠিতে বলা হয়, নবনির্মিত নির্বাচন ভবনের চার দিকের সীমানা প্রাচীরের উচ্চতা তুলনামূলক কম হওয়ায় নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হতে পারে। ভবনের নিরাপত্তা জোরদারে চার দিকের রাস্তায় আমর্ড পুলিশ ব্যাটালিয়ান দ্বারা টহলের ব্যবস্থা রাখা প্রয়োজন।

এতে বলা হয়, রোকেয়া সরণি থেকে নির্বাচন ভবন পর্যন্ত রাস্তার উভয় পাশে অবৈধ স্থাপনা, গাড়ি পার্কিং, টং দোকান, হকার থাকার কারণে আগারগাঁওস্থ নতুন ভবনে প্রটেকশন গাড়ি যোগে আসা-যাওয়ায় সিইসি ও নির্বাচন কমিশনাররা প্রচণ্ড যানজটে পড়েন এবং তাতে নিরাপত্তাহীনতার আশঙ্কা রয়েছে।

এ অবস্থায় রোকেয়া সরণি থেকে নির্বাচন ভবন পর্যন্ত রাস্তার উভয় পাশে অবৈধ স্থাপনা, গাড়ি পার্কিং, টং দোকান, হকার উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয় চিঠিতে।

ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ পরিবর্তন ডটকমকে বলেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে আমরা জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বাড়ানোর চিঠি দিয়েছি। এটা আরো আগেই দেওয়া দরকার ছিল।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.