নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন সংস্থার জরিপে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যারা জনগণেরর কাছে গ্রহনযোগ্য নয়, তারা মনোনয়ন পাবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে যুবলীগের ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উইনেবল প্রার্থী তরাই মনোনয়ন পাবেন। আর যারা গ্রহণযোগ্য হ‌বেন না, তারা ম‌নোনয়ন পা‌বেন না। তবে কোন ধরনের সংস্থার জরিপ আমলে নেয়া হবে তা তিনি পরিস্কার করেননি।

ঈদ সামনে রেখে ঘরমুখো মানুষের পাশে দাড়াতে যুবলীগকে আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঈদের আর মাত্র ৪-৫ দিন বাকি। ঈদ সামনে রেখে যুবলীগের তরুণ ভাইদের অনুরোধ করবো, ঘরমুখো মানুষ যাতে স্বস্তিতে বাড়ি যেতে পারে, সে জন্য সহযোগিতা করার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি আপনাদের কাছে এই আহ্বান রাখছি।

‌সম্প্র‌তি ঘ‌টে যাওয়া প্রাকৃ‌তিক দুর্যো‌গপ্রবণ এলাকায় নেতাকর্মী‌দের সাহায্য করার আহ্ব‌ান জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, পার্বত্য এলাকায় ভূ‌মিধসে ব্যাপক ক্ষয় ক্ষ‌তি হ‌য়ে‌ছে। চট্টগ্রামে যে এমনটি ঘট‌বে না, সেটা বলা যা‌বে না। এ বিষ‌য়ে‌ সবাইকে সতর্ক থাক‌তে হ‌বে। একই সা‌থে কব‌লিত এলাকায় সর্বস্ত‌রের নেতাকর্মী‌দের মানুষের পা‌শে থে‌কে সহ‌যো‌গিতার করার অনু‌রোধ কর‌ছি।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়া প্রতিদিন ইফতার পার্টিতে জেনে-শুনে মিথ্যাচার করছেন। তার এই অপরাধের ক্ষমা নাই।

তিনি আরো বলেন, বিএনপি’র ত্রাণ কার্যক্রমে যুবলীগ কোথাও বাধা সৃষ্টি করছে প্রমাণ করতে পারলে সেই যুবলীগকর্মীকে দল থেকে বহিষ্কার করা হবে। কোনো জাতীয় নেতার গায়ে হাত দেয়ার অধিকার কোনো যুবলীগ নেতাকর্মীর নাই।

অনুষ্ঠানে আরোবক্তব্য দেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, যুবলীগ দক্ষিনের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.