নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ হিজড়াদের পারিবারিক সামাজিকীকরণের ওপর গুরুত্বারোপ করে বলেছেন, পরিবারে আশ্রয় পেলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে চাকরিসহ এসব মানুষদের সমাজও গ্রহণ করবে।

বৃহস্পতিবার দুপুরে সিরডাপ মিলনায়তনে বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত বিভাগীয় মিডিয়া ফেলোশিপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী ও এইএসএইড-এর প্রতিনিধি সিলভিকা রাডোসেভিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন। বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে দেশের ৭টি বিভাগীয় প্রতিনিধিদের মধ্য থেকে ১৩ জন ফেলোকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা তুলে দেয়া হয়। বিভাগীয় মিডিয়া ফেলোশিপের এই কার্যক্রমটি সম্পাদন হয়েছে ইউএসএআইডি-এর সার্বিক সহযোগিতায়।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বক্তৃতায় মানুষ হিসেবে বিবেচনা করে হিজড়াদের পারিবারে রাখার আহ্বান জানান।

একই সঙ্গে তিনি জনসচেতনতা বাড়াতে ইসলামিক ফাউন্ডেশনের সহায়তায় পাড়া-মহল্লা গ্রামের মসজিদ ও মাদ্রাসায় প্রশিক্ষণের মাধ্যমে হিজড়াদের নিয়ে ইতিবাচক বয়ানের ব্যবস্থার পরামর্শ দেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী শুধু পঞ্চাশোর্ধ হিজড়াদেরকে ভাতা না দিয়ে সব হিজড়াদের ভাতার আওতায় আনার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.