জাতীয় হকি দলের কোচ বরখাস্ত

 জাতীয় হকি দলের কোচ বরখাস্ত

ক্রীড়া ডেস্ক : জাতীয় হকি দলের কোচ অলিভার কার্টজকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটি। আজ সোমবার কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
২০১৬ সালের সেপ্টেম্বরে জার্মান কোচ অলিভার কার্টজকে ৩ মাসের জন্য নিয়োগ দিয়েছিল বাংলাদেশ হকি ফোডারেশন। এএইচএফ কাপের আগে একই সময়ে তার সহকারী হিসেবে আরও ৪ জার্মানকে নিয়োগ দেওয়া হয়েছিল। তারা হলেন- সাবেক জাতীয় কোচ রাখ গেরহার্ড পিটার হলেন উপদেষ্টা কোচ; লুজার বিসমান টেকনিকাল অ্যাডভাইজার; অ্যাখিম মেনট্রস ভিডিও অ্যনালিস্ট এবং জুস্ট ক্রুইজেন ফিজিও।
এদিকে এশিয়া কাপকে সামনে রেখে গত ৩ জুন জাতীয় দলের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে। হেড কোচ অলিভার কার্টজের পরিকল্পনা অনুযায়ী প্রস্তুতি চলছে বলা হলেও জাতীয় হকি দলের প্রস্তুতি ক্যাম্পে দেখা যাচ্ছে না তাকে। হেড কোচকে ছাড়াই গত এক সপ্তাহ ধরে প্রস্তুতি নিচ্ছেন খেলোয়াড়রা।
প্রস্তুতি ক্যাম্পে হেড কোচের অনুপস্থিতি বিষয়ে খেলোয়াড়দের কাছে জানতে চাইলেও কোনো তথ্য পাওয়া যায়নি। তবে একটি সূত্র জানিয়ে, জাতীয় হকি দলের প্রধান কোচকে ঠিক ভাবে পরিশোধ করছে না বাংলাদেশ হকি ফোডারেশন। এছাড়া স্কোয়াডে পছন্দের খেলোয়াড় না পাওয়ায় হতাশ ছিলেন তিনি। ফেডারেশনকে ই-মেইল বার্তা পাঠিয়ে ইতোমধ্যে দেশ ছেড়েছেন কার্টজ।
বাংলাদেশ হকি দল সহকারী কোচ আলমগীর আলম বলেন, অক্টোবরে ঘরের মাঠে বসছে এশিয়া কাপ। ভারত-কোরিয়ার মতো শক্তিশালী দলগুলোর বিপক্ষে চ্যালেঞ্জ নিতে হবে বাংলাদেশকে। বিগ টুর্নামেন্টের আগে কোচকে না পেয়ে হতাশ খেলোয়াড়রা। তাই আজ সোমবার ফেডারেশনের জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।
প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয় হকি দলের দায়িত্ব নেওয়ার আগে মিসর জাতীয় দলের কোচ ছিলেন কার্টজ। সর্বশেষ ওমান জাতীয় দলের সঙ্গে কাজ করেছিলেন তিনি।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.