ইংল্যান্ডের দিকে তাকিয়ে বাংলাদেশ
0.0Overall Score
Reader Rating: (0 Votes)

ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে অপ্রত্যাশিত এক পয়েন্ট পেয়ে শেষ চারের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ। তবে এর মধ্যে থাকে নানা হিসাব-নিকাশ। সেই হিসাব-নিকাশের প্রথমটি ছিল, ইংল্যান্ডের কাছে নিউজিল্যান্ডের হার। সেটি ঠিকই রচিত হয়েছে। ইংল্যান্ড বড় ব্যবধানেই হারিয়েছে কিউইদের।
পরের শর্ত ছিল, কার্ডিফে নিউজিল্যান্ডকে হারাতে মাশরাফিদের। সেই অবিশ্বাস্য কাজটিও করে ফেলেছে টাইগাররা। সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ে উপর ভর করে ৫ উইকেটের অবিস্মরণীয় জয়টি পেয়ে গেলো বাংলাদেশ। তবে এরই পরও শেষ চারে যেতে বাংলাদেশকে তাকিয়ে থাকতে হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে।
‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়াকে অবশ্যই হারতে হবে। এই ম্যাচে যদি অস্ট্রেলিয়া জিতে যায়, তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয়টির আর কোনো মূল্যই থাকবে না। তাই পুরো বাংলাদেশের চাওয়ার একটাই ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার। আজ বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।
চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরে প্রথম দুই ম্যাচে এখনো জয়ের দেখা পায়নি অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছে। এদিকে ঘরের মাঠে দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড। প্রথম দুই ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে এরই মধ্যে জায়গা করে নিয়েছে শেষ চারে। আজ জিতলে তারা অপরাজিত হিসেবে উঠে যাবে সেমিফাইনালে। সঙ্গে সেমিতে তুলে নেমে বাংলাদেশকেও। আর যদি ইংল্যন্ড হেরে যায়, তাহলে অস্ট্রেলিয়াই উঠে যাবে সেমিতে।
এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু থেকেই প্রায় প্রতি ম্যাচেই হানা দিচ্ছে বৃষ্টি। আজকের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টির কারণে দু`দলের ম্যাচটি পরিত্যক্ত হলেও বাংলাদেশই উঠে যাবে সেমিতে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.