ব্যাংকে টাকা রাখতে কেউ সাহস করবে না: খালেদা

 ব্যাংকে টাকা রাখতে কেউ সাহস করবে না: খালেদা

নিজস্ব প্রতিবেদক : ব্যাংকে টাকা রাখতে কেউ সাহস করবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

তিনি বলেন,  এবারের বাজেট মানুষের পকেটে হাত দিয়েছে। ব্যাংকে টাকা রাখেত কেউ সাহস করবে না। ব্যাংকে এক লাখ টাকা থাকে প্রতিবছর ৮০০ টাকা কাটা হবে। তাহলে থাকবেটা কী।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর লেডিজ ক্লাবে ২০-দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রস্তাবিত ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ব্যাংক হিসাবে এক লাখ টাকার বেশি থাকলে আবগারি শুল্ক ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৮০০ টাকা কর্তন করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিএনপি চেয়ারপার্সন বলেন,  দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হচ্ছে। আওয়ামী লীগ মানুষকে ভাঁওতাবাজি দিতে অনেক কথা বলে। কিন্তু কাজ করে না। ৪০ থেকে ৫০ টাকার নিচে সবজি পাওয়া যায় না। মাছ-মাংসের দাম নাই–বা বললাম।’

তিনি বলেন, গ্যাসের দাম বাড়ানো হয়েছে। প্রতিনিয়ত বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। বিদ্যুতে নাকি সারা দেশ ঝলমল করবে। এখন ঢাকায় লোডশেডিং শুরু হয়েছে। ঝলমলের বদলে সারা দেশ অন্ধকারে। এই হলো আওয়ামী লীগের সত্যিকারের উন্নয়ন। একেকটা প্রকল্প শুরু করে তারপর ব্যয় কয়েক গুণ বেড়ে যায়।

বিএনপি চেয়ারপারসন বলেন, ব্যাংকের টাকা প্রতিনিয়ত চুরি করছে। বাংলাদেশ ব্যাংকের টাকাও চুরি করে পাচার করেছে। এই পাচারের তদন্তের কী হয়েছে তা কেউ জানে না। সবাই বলে তদন্ত প্রতিবেদন ব্যাংকেই ছিল। আবার সেখানে আগুন লাগল। কীভাবে আগুন লাগল তা জানা যায়নি।

ইফতার অনুষ্ঠানে এলডিপির চেয়ারম্যান অলি আহমদ, মহাসচিব রেদওয়ান আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.