নিজস্ব প্রতিবেদক : দেশের সব দোকান কর্মচারীদের জন্য মাসিক বেতনের সমপরিমাণ ঈদ বোনাসের দাবি জানিয়েছে দোকান কর্মচারীদের সংগঠন জাতীয় দোকান কর্মচারী ফেডারেশন।

আজ সোমবার রাজধানীর পল্টনের আসাদ মিলনায়তনে ‘সারা দেশের ৬০ লাখের বেশি দোকান কর্মচারীদের ঈদ বোনাস ও ছুটি নিশ্চিত করো’ বিষয়ক সংবাদ সম্মেলনে এই দাবি করে সংগঠনটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উত্থাপন করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন। একইসঙ্গে ১০টি দাবি তুলে ধরেন তিনি।

দাবিগুলো হলো- ২০ রমজানের মধ্যে ঈদ বোনাস; অতিরিক্ত কাজের জন্য দোকান কর্মচারীদেরকে ওভারটাইম ভাতা; মানসম্মত ইফতার; পরিবারের সঙ্গে ঈদ করার জন্য পর্যায়ক্রমে ছুটি; সব কর্মচারীদের পরিচয়পত্র ও নিয়োগপত্র; দোকান প্রতিষ্ঠান আইন বাস্তবায়ন; শ্রম আইন অনুযায়ী সব সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে এবং কর্মচারীদের মাসিক বেতন অবিলম্বে বৃদ্ধি করতে হবে।

এই সময় ১০ দফা দাবি আদায়ে পরবর্তী কর্মসূচি হিসেবে আগামী ১০ জুন জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ঘোষণা দেন আমিরুল হক আমিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন দোকান কর্মচারী ফেডারেশনের সভপতি রফিকুল ইসলাম বাবুল, ইউনি বাংলাদেশ কাউন্সিলের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, ফেডারেশনের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, এম.এ. গনি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.