বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়িকা তমা মির্জা। বাগেরহাটের মেয়ে তমা ১ জুন জন্মগ্রহণ করেন। জন্মদিন উপলক্ষে আজ রাজধানীর একটি রেস্তোরাঁয় বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের নিয়ে কেক কাটবেন বলে জানান তমা।

এ প্রসঙ্গে তমা মির্জা বলেন, ‘প্রতিবারই জন্মদিন পালন করি। তবে তা ঘরোয়াভাবে। কিন্তু এবার বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের নিয়ে এই দিনটা পালন করতে চাচ্ছি। তাই কাছের লোকজনদের আমন্ত্রণ জানিয়েছি। সবার সঙ্গে আনন্দ করব। আগামী দিনগুলো যেন সুস্থ-সুন্দরভাবে কাটাতে পারি সেই দোয়া চাই।’

তমা মির্জার শৈশব-কৈশোর কেটেছে বাগেরহাটের কচুয়াতে। সেখানে মাধ্যমিক পাশ করে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেন তিনি। ছোটবেলায় স্বপ্ন ছিল আইনজীবী হওয়ার। সে লক্ষ্যে বর্তমানে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আইন বিষয়ে পড়াশোনা করছেন এ অভিনেত্রী।

এবার তমা মির্জার হাতে উঠতে যাচ্ছে বাংলাদেশের সর্বোচ্চ পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শাহনেওয়াজ কাকলীর ‘নদীজন’ সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের এই পুরস্কার পাচ্ছেন তিনি। কিছুদিন আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

২০০৯ সালে শাহীন-সুমন পরিচালিত ‘মনে বড় কষ্ট’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় এ অভিনেত্রীর। এরপর অনন্ত হীরার ‘ও আমার দেশের মাটি’, শাহাদাত হোসেন লিটনের ‘তোমার কাছে ঋণী’ শিরোনামের চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

তমা বর্তমানে বেশ কয়েকটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। জনপ্রিয় উপস্থাপক ও  নির্মাতা দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘চল পালাই’ সিনেমার কাজ প্রায় শেষ। এতে তমার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক শাহরিয়াজ ও শিপন মিত্র।

এ ছাড়া রয়েল অনিক পরিচালিত ‘গেম রিটার্নস’ সিনেমার কাজ প্রায় শেষ করেছেন তমা। এতে তমার বিপরীতে অভিনয় করছেন মডেল ও অভিনেতা নিরব। ত্রিভুজ প্রেম এবং আন্ডার ওয়ার্ল্ডের নানা ঘটনা নিয়ে নির্মিত হচ্ছে সিনেমাটি। এর সংলাপ ও কাহিনি লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। সংগীত পরিচালনা করেছেন আরফিন রুমী, বেলাল খান ও ধ্রুব গুহ। এছাড়াও তমা অভিনীত বেশ কটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.