আদালত প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলার তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ১৬ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান এ দিন ধার্য করেন।

মামলার তদন্ত কর্মকর্তা আজ আদালতে কোনো প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন করে দিন ধার্য করেন বলে জানিয়েছেন ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান।

গত বছরের ২৫ ডিসেম্বর রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) শাহীনুল ইসলাম বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। এতে আসামি করা হয় জেবুন্নাহার শিলা, তৃষা মণি, শাকিরা, সামিনা, আফিফা কাদেরী, মাঈনুল ইসলাম, রাশেদুর রহমান, সেলিম ও ফিরোজকে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় তিন থেকে চারজনকে আসামি দেখানো হয়েছে।

আদালতে আত্মসমর্পণকারী দুই নারী জেবুন্নাহার শিলা ও তৃষা মণি গ্রেপ্তার হয়ে কারাগারে আটক আছেন। তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৩ ডিসেম্বর রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় সূর্য ভিলা নামের বাড়িটি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। পরে ২৪ ডিসেম্বর ভোর থেকে এই বাড়িতে জঙ্গিদের ধরতে অভিযান শুরু হয়।

অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি), গোয়েন্দা শাখা (ডিবি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের বিশেষায়িত দল সোয়াট অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.