‘অপহরণ’র ৭ মাস পর ফিরেছেন ডা. ইকবাল

 ‘অপহরণ’র ৭ মাস পর ফিরেছেন ডা. ইকবাল

লক্ষ্মীপুর প্রতিনিধি : প্রায় সাত মাস আগে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকা থেকে ‘অপহৃত’ স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা কর্মকর্তা মুহাম্মদ ইকবাল মাহমুদ লক্ষ্মীপুরে তার বাসায় ফিরেছেন। বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর সদর থানার ওসি মো. লোকমান হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, বুধবার রাত সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার নতুন গরুহাটা এলাকা একটি মাইক্রোবাস থেকে ইকবাল মাহমুদকে কে বা কারা নামিয়ে দেয়। এসময় ইকবাল মাহমুদের চোখ বাঁধা ছিল। পরে তিনি অটোরিকশায় করে লক্ষ্মীপুর শহরের সদর হাসপাতাল এলাকার বাসায় যান।
ওসি লোকমান হোসেন বলেন, ইকবালের সঙ্গে কথা হয়েছে। তিনি সুস্থ আছেন। এতদিন কোথায় ছিলেন, কারা কেন তাকে নিয়ে গিয়েছিল, সেসব বিষয়ে তার বক্তব্য এখনও জানা যায়নি।
ইকবালের বাবা এ কে এম নুরুল আলমও বাড়ি ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৬ সালের ১৫ অক্টোবর রাতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরির মোড় থেকে ইকবাল মাহমুদ অপহৃত হন।
সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাত ৩টা ১০ মিনিটের দিকে লক্ষ্মীপুর-ঢাকা রুটের রয়েল কোচ নামে একটি বাস সায়েন্স ল্যাবরেটরির মোড়ে ধানমন্ডি ১ নম্বর রোডের কাছে এসে থামে। ইকবাল মাহমুদ ওই বাস থেকে নামেন। সঙ্গে সঙ্গে সাত-আটজন তাকে ঘিরে ধরে এবং দ্রুত মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। মাইক্রোবাসের পেছনে পুলিশের একটি পিকআপ ভ্যানও যেতে দেখা যায়।
ইকবাল মাহমুদ ২৮তম বিসিএস পাস করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে কাজ শুরু করেন। সেখান থেকে তিনি কুমিল্লা মেডিকেল কলেজে বদলি হন। গত বছরের ১০ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অবেদনবিদ্যায় (অ্যানেসথেশিয়া) দুই মাসের প্রশিক্ষণ নিতে ঢাকায় আসেন। তার স্ত্রীও পেশায় চিকিৎসক।

mimmahmud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.